১৯শে এপ্রিল, ২০২১ ইং, ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ


অভিযোগকারী দুই ছাত্রীর বিরুদ্ধে বেরোবি ছাত্রের পাল্টা অভিযোগ

ডেস্ক রিপোর্ট>> বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) এক ছাত্রের বিরুদ্ধে একই বিভাগের দুই ছাত্রীকে দীর্ঘদিন ধরে উত্ত্যক্ত করার অভিযোগ আনা ওই দুই ছাত্রীর বিরুদ্ধে পাল্টা অভিযোগ করেছেন অভিযুক্ত ছাত্র। অভিযুক্ত ওই ছাত্র রোববার বিকেলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও বিভাগীয় প্রধান বরাবর লিখিত পাল্টা অভিযোগ করেন।

পাল্টা অভিযোগ আনা তাইজুল ইসলাম ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের প্রথম বর্ষে অধ্যয়নরত। আর অভিযুক্ত ওই দুই ছাত্রী একই বিভাগের প্রথম বর্ষে অধ্যয়নরত।
গত বৃহস্পতিবার বিকেলে ওই ছাত্রের বিরুদ্ধে প্রক্টর বরাবর লিখিত অভিযোগ করে ওই দুই ছাত্রী বলেন, দীর্ঘদিন ধরে তাইজুল তাদের উত্ত্যক্ত এবং বিভিন্ন ধরনের ভয়ভীতি দেখাচ্ছে। বর্তমানে তারা নিরাপত্তাহীনতায় ভুগছে বলেও অভিযোগে জানান।

এদিকে রোববার প্রক্টর বরাবর দাখিল করা পাল্টা অভিযোগে তাইজুল বলেন, যৌন হয়রানি করিনি। একই বিভাগের ছাত্র ও সাবেক ছাত্রলীগ কমিটির সাংগঠনিক সম্পাদক তৌফিকুর রহমান তুষার আমাকে তার সঙ্গে রাজনীতি করতে চাপ দেয়। কিন্তু আমি তার সঙ্গে রাজনীতি করতে সম্মত না হওয়ায় বিবস্ত্র করে ক্যাফেটেরিয়ায় মারধর করেন। পরে দুই বান্ধবীকে দিয়ে আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করান। এ অভিযোগ মিথ্যা ও রাজনৈতিক প্রতিহিংসামূলক বলেও অভিযোগে উল্লেখ করেন।

তবে এ অভিযোগ অস্বীকার করেন ওই বিভাগেরই স্নাতকোত্তরে অধ্যয়নরত ছাত্র ও সাবেক ছাত্রলীগ কমিটির সাংগঠনিক সম্পাদক তৌফিকুর রহমান তুষার। তিনি জাগো নিউজকে বলেন, দুই ছাত্রীর উত্ত্যক্তের অভিযোগকে হালকা করতেই আমার নাম জড়িয়ে পাল্টা অভিযোগ দেয়া হয়েছে।

এ ব্যাপারে কথা বললে ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের সভাপতি ড. মো. নুর আলম সিদ্দিক জাগো নিউজকে বলেন, দুই ছাত্রী ও এক ছাত্রের পাল্টাপাল্টি অভিযোগ পেয়েছি। অভিযোগ তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।