২০শে সেপ্টেম্বর, ২০২০ ইং, ৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ


এইচএসসির প্রশ্নপত্র ছড়ানোর অভিযোগে ২ জন আটক

ডেস্ক রিপোর্ট» নারায়ণগঞ্জ কলেজের সামনে ভুয়া প্রশ্নপত্র ছড়ানোর অভিযোগে দুই জনকে আটক করেছে র‌্যাব-১১ এর একটি টিম। মঙ্গলবার সকালে শহরের নারায়ণগঞ্জ কলেজের সামনে থেকে ওই দুই জনকে আটক করার পর বিকেলে র‌্যাব এ তথ্য নিশ্চিত করে।

আটকরা হলেন, রূপগঞ্জ থানার মাটিয়াহারি এলাকার সঞ্জীবন চন্দ্র মল্লিকের ছেলে সঞ্জয় চন্দ্র মল্লিক (২৮) ও মুন্সিগঞ্জ জেলার লৌহজং এলাকার দুলাল চন্দ্র দাসের ছেলে হৃদয় দাস (২৪)।

নারায়ণগঞ্জের আদমজীতে অবস্থিত র‌্যাব-১১ এর সিনিয়র এএসপি শেখ বিল্লাল হোসেন জানান, সকালে নারায়ণগঞ্জ জেলার সদর থানাধীন এইচএসসি পরীক্ষা কেন্দ্র নারায়ণগঞ্জ কলেজের সামনে থেকে দুই জনকে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে মোবাইল উদ্ধার করা হয়। আর উদ্ধারকৃত মোবাইলে এইচএসসি পরীক্ষা ২০১৮ এর বাংলা ২য় পত্রের প্রশ্নের একটি নমুনা পাওয়া যায়। পরীক্ষা শুরু হওয়ার পর তাদের কাছে প্রাপ্ত কথিত ফাঁস হওয়া প্রশ্নের নমুনার সঙ্গে পরীক্ষার মূল প্রশ্নপত্রের সঙ্গে মিল খুঁজে পাওয়া যায়নি।

আটকরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক এবং ইমো ব্যবহার করে অসাধু প্রতারক চক্র হতে ভুয়া প্রশ্নপত্র সংগ্রহ করে এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণকারী ছাত্রছাত্রীদের নিকট গোপনে বিতরণ করছিল।