২০শে সেপ্টেম্বর, ২০২০ ইং, ৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ


এইচএসসি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হবে : শিক্ষামন্ত্রীর আশাবাদ

ডেস্ক রিপোর্ট» আগামীকাল থেকে শুরু হওয়া এইচএসসি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হবে বলে আশা প্রকাশ করেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। তিনি বলেছেন, ‘পরীক্ষা যেন সুষ্ঠুভাবে হয় সেজন্য আমি দেশবাসীসহ সবার সহযোগিতা চাই।’

রোববার চিটাগং ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটির প্রথম সমাবর্তন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের কাছে তিনি এসব কথা বলেন। শিক্ষামন্ত্রী বলেন, আমরা পাবলিক এবং বেসরকারি বিশ্ববিদ্যালয়ের মধ্যে কোনো পার্থক্য করি না। তারা আমাদের সন্তান এবং জাতির ভবিষ্যৎ। তাদের সবার জন্য আমরা মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে চাই।

তিনি বলেন, যেসব বেসরকারি বিশ্ববিদ্যালয় শিক্ষার মান এবং পরিচালনার পরিবেশ নিশ্চিত করতে ব্যর্থ হয়েছে, নির্ধারিত শর্ত পূরণ করতে ব্যর্থ হয়েছে, যারা এখনও নিজস্ব ক্যাম্পাসে যাননি, যারা একাধিক ক্যাম্পাসে পাঠদান করেন তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ ছাড়া আর কোনো পথ খোলা থাকছে না। শিক্ষামন্ত্রী আরও বলেন, আপনারা দেশের বাস্তবতা ও জনগণের আর্থসামাজিক অবস্থার কথা বিবেচনা করে শিক্ষার্থীদের ভর্তি ও টিউশন ফি একটি নির্দিষ্ট সীমা পর্যন্ত নির্ধারিত রাখবেন।

নগরীর সিআরবি সড়কে হল টুয়েন্টিফোর কনভেনশন সেন্টারে আয়োজিত এই সমাবর্তন অনুষ্ঠানে শিক্ষামন্ত্রীর হাত থেকে সনদ নেন ইউনিভার্সিটির বিভিন্ন অনুষদের ১৮০ জন শিক্ষার্থী। এ সময় আরও বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান প্রফেসর আব্দুল মান্নান, সাবেক শিক্ষামন্ত্রী ড. এ মজিদ খান, চিটাগং ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটির উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী প্রমুখ।