৮ই জুলাই, ২০২০ ইং, ২৪শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ


জাতীয় শিক্ষক নেতাকে মনোনয়ন দেয়ার দাবি

ডেস্ক রিপোর্ট» আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দেশের সর্ববৃহৎ পেশাজীবী শিক্ষকদের প্রতিনিধি হিসেবে জাতীয় শিক্ষক নেতা অধ্যক্ষ মো. শাহজাহান আলম সাজুকে মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে স্বাধীনতা শিক্ষক কর্মচারী ফেডারেশন। শুক্রবার বেলা ১১টায় জাতীয় প্রেস ক্লাব কনফারেন্স লাউঞ্জে আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবী জানান সংগঠনের ভারপ্রাপ্ত চেয়ারম্যান অধ্যক্ষ প্রফেসর মো. সাজিদুল ইসলাম।

সংবাদ সম্মেলনে প্রফেসর সাজিদুল ইসলাম বলেন, বর্তমান শিক্ষাবান্ধব সরকার শিক্ষাক্ষেত্রে অভূতপূর্ব কল্যাণ সাধন করেছে। যুগোপযোগী শিক্ষানীতি প্রণয়ন, প্রাথমিক শিক্ষা জাতীয়করণ, বিপুলসংখ্যক স্কুল, কলেজ জাতীয়করণ, বেসরকারি শিক্ষক কর্মচারীদের জাতীয় বেতন স্কেলে অন্তর্ভুক্তি, বহুল কাঙ্খিত ৫ শতাংশ ইনক্রিমেন্ট বাবদ ৫৩১ কোটি ৮২ লাখ, ২০ শতাংশ বৈশাখী ভাতা বাবদ ১৭৭ কোটি ২৭ লাখ, অবসর বোর্ডের জন্য ৫৪২ কোটি এবং কল্যাণ ট্রাস্টের জন্য ২৩৫ কোটি টাকা বিশেষ বরাদ্দ ইত্যাদি তার অন্তর্ভুক্ত।

এসব প্রাপ্তিসহ শিক্ষকদের পেশাগত মর্যাদা বৃদ্ধির ক্ষেত্রে অধ্যক্ষ মো. শাহজাহান আলম সাজুর বিরাট অবদান অনস্বীকার্য। তিনি বলেন, সংসদে বিভিন্ন শ্রেণি-পেশার প্রতিনিধি থাকলেও বৃহত্তর জনগোষ্ঠী শিক্ষক সমাজের পক্ষে কথা বলার উপযুক্ত প্রতিনিধি লক্ষ্য করা যায় না। ফলে দেশের আর্থ-সামাজিক ব্যবস্থার উন্নয়ন তথা জাতি গঠনে শিক্ষার গুরুত্ব বিষয়ে তথ্য-উপাত্ত সমৃদ্ধ আলোচনা অপূর্ণ থেকে যায়।

জাতীয় শিক্ষক নেতা অধ্যক্ষ মো. শাহজাহান আলম সাজু সংসদ সদস্য নির্বাচিত হলে তিনি নিঃসন্দেহে এ শূন্যতা পূরণে সক্ষম হবেন। অধ্যক্ষ মো. শাহজাহান আলম সাজু তার নিজ নির্বাচনী এলাকার ভোটার এবং সর্ব সাধারণের কাছেও অত্যন্ত জনপ্রিয় এবং গ্রহণযোগ্য ব্যক্তিত্ব।

এলাকায় পারিবারিক ঐতিহ্য এবং নানাবিধ উন্নয়ন কর্মকাণ্ডে তার ভূমিকাও প্রশংসনীয়। সেহেতু তিনি আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনে তাকে মনোনয়ন দানের জন্য আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের কাছে বিনীত অনুরোধ জানান অন্যান্য বক্তারাও।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন মো. ওয়াহিদুজ্জামান, মো. সাইদুর রহমান পান্না, উপাধ্যক্ষ হরিচাঁদ মণ্ডল সুমন, অধ্যক্ষ মো. মোনতাজ উদ্দিন মর্তুজা, অধ্যক্ষ তেলোয়াত হোসেন, অধ্যক্ষ সলিম উল্লাহ সেলিম, অধ্যক্ষ নুরজাহান বেগম, অধ্যক্ষ সুমনা ইয়াসমীন, অধ্যক্ষ কাজী মিজানুল ইসলাম, আব্দুল্লাহ আল মামুন, মোস্তাফিজুর রহমান নাঈম, অধ্যক্ষ নাসির উদ্দিন বাবুল, মো. কামরুজ্জামান, মো. হারুনুর রশিদ, অধ্যক্ষ এশারত আলী, মো. শাহজাহান খান ও এম আরজু প্রমুখ নেতারা।