২৮শে জুলাই, ২০২১ ইং, ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ


ঢাবির ‘চ’ ইউনিটে উত্তীর্ণ ১৯ শতাংশ

ডেস্ক রিপোর্ট» চলতি ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের অধীন প্রথম বর্ষ বিএফএ সম্মান শ্রেণির ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এতে ১৯ দশমিক ৪৫ শতাংশ শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন।

সোমবার ঢাবির প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি অফিসে আনুষ্ঠানিকভাবে এই ফলাফল প্রকাশ করেন উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান।

পরীক্ষার বিস্তারিত ফলাফল এবং ভর্তি প্রক্রিয়া বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট admission.eis.du.ac.bd থেকে জানা যাবে। এছাড়া DU CHA লিখে রোল নম্বর লিখে ১৬৩২১ নম্বরে পাঠিয়ে ফিরতি এসএমএসে ভর্তিচ্ছুরা নিজেদের ফলাফল জানতে পারবেন।

উল্লেখ্য, এ বছর চ-ইউনিটের ১৩৫টি আসনের জন্য মোট ১৬ হাজার ৪৮০ শিক্ষার্থী অংশ নেন। গত ১৫ সেপ্টেম্বর ক্যাম্পাসের মোট ১৯টি কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এর মধ্যে অঙ্কনের জন্য উত্তীর্ণ হন ১ হাজার ৫৬৬ জন। পরে অঙ্কন পরীক্ষায় উত্তীর্ণ হন ২৬৯ জন। পাসের হার শতকরা ১৯ দশমিক ৪৫ ভাগ। এ বছর ‘চ’ ইউনিটের অধীনে আসন রয়েছে ১৩৫টি।

পাসকৃত শিক্ষার্থীরা আগামী ৯ অক্টোবর বিকেল ৩টা থেকে ১৮ অক্টোবর পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে পছন্দ তালিকা পূরণ করতে পারবেন।

এছাড়া কোটায় আবেদনকারীদের ৯ অক্টোবর থেকে ১৭ অক্টোবর তারিখের মধ্যে চারুকলা অনুষদের ডিন অফিস থেকে নির্ধারিত ফর্ম সংগ্রহ করতে হবে।

ফলাফল নিরীক্ষণের জন্য ফি প্রদান সাপেক্ষে ৯ অক্টোবর হতে ১৭ অক্টোবর পর্যন্ত একই অফিসে আবেদন করা যাবে।