৮ই ফেব্রুয়ারি, ২০২৩ ইং, ২৫শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ


নলেজ গ্লোবালাইজেশন কনফারেন্সের উদ্বোধন আজ

ডেস্ক রিপোর্ট>> টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে সাফল্য ও অন্তরায় শীর্ষক ১৩তম ইন্টারন্যাশনাল নলেজ গ্লোবালাইজেশন কনফারেন্স অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশ ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার অ্যান্ড টেকনোলজি-তে (আইইউবিএটি)। দেশ ও বিদেশের একাধিক বিশেষজ্ঞদের উপস্থিতিতে আজ শুক্রবার রাজধানীর ওয়েস্টিন হোটেলে তিন দিনব্যাপী এ সম্মেলনের উদ্বোধন করা হবে। ওয়েস্টিন হোটেলে এ সম্মেলনের উদ্বোধন হয়ে আইইউবিএটি ক্যাম্পাসে ২৩-২৫ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে সম্মেলন।

আজ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন। মুখ্য আলোচক হিসেবে উপস্থিত থাকবেন ইউএসএ’র সাফোক ইউনিভার্সিটির অর্থনীতির অধ্যাপক ড. জন হিউটন ও কানাডার সায়মন ফ্রেজার ইউনিভার্সিটির পাবলিক পলিসি অধ্যাপক ড. জন রিচার্ড। উদ্বোধনী ভাষণ দেবেন অধ্যাপক ও আয়োজক কমিটির চেয়ারম্যান ড. কে এম সুলতানুল আজিজ। স্বাগত বক্তব্য রাখবেন আইইউবিএটি’র উপাচার্য ও কনফারেন্স আহ্বায়ক অধ্যাপক ড. আব্দুর রব।

এছাড়া বক্তব্য রাখবেন নলেজ গ্লোবালাইজেশন ইনস্টিটিউটের প্রেসিডেন্ট ও কনফারেন্স চেয়ারম্যান অধ্যাপক ড. মওদুদুর রহমান এবং ধন্যবাদ জ্ঞাপন করে বক্তব্য রাখবেন প্রাইম এশিয়া ইউনিভার্সিটির উপাচার্য ও কনফারেন্সের কো-কনভেনর অধ্যাপক ড. আব্দুল হান্নান চৌধুরী।

বাংলাদেশ ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার অ্যান্ড টেকনোলজি (আইইউবিএটি), প্রাইম এশিয়া বিশ্ববিদ্যালয় এবং ইউএসএ’র নলেজ গ্লোবালাইজেন ইনস্টিটিউট ও সাফোক ইউনিভার্সিটির উদ্দ্যোগে এই সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনের মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কম।