১৯শে এপ্রিল, ২০২১ ইং, ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ


পদোন্নতি পাচ্ছেন শেরপুরের ১৭০ জ্যেষ্ঠ সহকারী শিক্ষক

ডেস্ক রিপোর্ট>> শেরপুর জেলার বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষকের (চলতি দায়িত্ব) পদে ১৭০ জ্যেষ্ঠ সহকারী শিক্ষককে পদায়ন করা হবে। ইতোমধ্যে এ তালিকা চূড়ান্ত হয়েছে। আগামী সপ্তাহে এ বিষয়ে আদেশ জারি হবে বলে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।

সূত্র জানায়, প্রাথমিক শিক্ষা অধিদফতরের আওতাধীন শেরপুর জেলার প্রধান শিক্ষকের শূন্য পদের সংখ্যা ও জ্যেষ্ঠ শিক্ষকদের তালিকা চূড়ান্ত করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। আগামী সপ্তাহে এ বিষয়ে গেজেট প্রকাশ করা হবে। গেজেট প্রকাশের এক সপ্তাহের মধ্যে পদোন্নতিপ্রাপ্ত শিক্ষকদের নতুন কর্মস্থলে যোগদান করতে হবে।

এ বিষয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. এ এফ এম মনজুর কাদির বলেন, শেরপুর জেলার তালিকা চূড়ান্ত হয়েছে। এ জেলায় মোট ১৭০ জ্যেষ্ঠ সহকারী শিক্ষক রয়েছেন। পদোন্নতি প্রাপ্তদের প্রধান শিক্ষকের পদ ফাঁকা থাকা স্কুলগুলোতে পদায়ন করা হবে।

তিনি বলেন, প্রধান শিক্ষকের শূন্য পদে চলতি দায়িত্বে বসানোর কার্যক্রম চলমান প্রক্রিয়া। ইতোমধ্যে কিশোরগঞ্জ, ফরিদপুর, ভোলা, মেহেরপুর, কুষ্টিয়া, নেত্রকোনা, মেহেরপুর, ঠাকুরগাঁও ও ঢাকা জেলার প্রাথমিক বিদ্যালয়ের জ্যেষ্ঠ সহকারী শিক্ষকদের প্রধান শিক্ষক পদে পদোন্নতি দেয়া হয়েছে। অন্যান্য জেলা থেকে শিক্ষকদের গ্রেডেশনের তালিকা পাওয়ার পর যাচাই-বাছাই শেষে পদায়ন করা হবে।

উল্লেখ্য, গত ২৩ মে প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তফিজুর রহমান সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষকের শূন্য স্থানে জ্যেষ্ঠ সহকারী শিক্ষকদের দায়িত্ব দেয়ার ঘোষণা দেন।