৮ই জুলাই, ২০২০ ইং, ২৪শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ


পদোন্নতি পাচ্ছেন ৫৬৬ সহকারী অধ্যাপক

ক্যাম্পাস ডেস্ক» সরকারি কলেজে নতুন করে পদোন্নতি পেয়ে সহযোগী অধ্যাপক হচ্ছেন বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের ৫৬৬ জন সহকারী অধ্যাপক। চলতি সপ্তাহে তাদের পদোন্নতির আদেশ জারি করা হতে পারে বলে শিক্ষা মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

জানা গেছে, গত সপ্তাহে দুই দফায় শিক্ষা মন্ত্রণালয়ে অনুষ্ঠিত বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের বিভাগীয় পদোন্নতি কমিটির সভায় ৫৬৬ সহকারী অধ্যাপককে সহযোগী অধ্যাপক পদে পদোন্নতি দেয়ার সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

মামলার কারণে সৃষ্ট গ্রেডেশন তালিকা জটিলতায় ১৮টি মহিলা কলেজের শিক্ষকদের জন্য কিছু পদ শূন্য রাখা হবে। এ পদগুলোর বিপরীতে এখনই পদোন্নতি না দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

তবে আদালতের দেয়া স্থিতিবস্থার কারণের টিটিসির কেনো শিক্ষককেই আপাতত পদোন্নতি দেয়া হবে না বলে জানিয়েছেন সভায় উপস্থিত মাধ্যমিক ও উচ্চশিক্ষা প্রতিষ্ঠানের একাধিক কর্মকর্তা।

এ বিষয়ে জানতে চাইলে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের ভারপ্রাপ্ত মহাপরিচালক অধ্যাপক মোহাম্মদ শামছুল হুদা বলেন, শিগগিরই এসব কর্মকর্তার পদোন্নতির আদেশ জারি করা হবে। তবে এখনই পদায়ন করা হবে না। পদায়নের বিষয়ে মন্ত্রণালয়ের কর্মকর্তারা ভালো বলতে পারবেন।