১২ই জুন, ২০২১ ইং, ২৯শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ


পরশুরামে দুই প্রভাবশালীর বিরোধের জেরে বন্ধ রাস্তাটি খুলে দিল পৌর মেয়র সাজেল

আবু ইউসুফ মিন্টু : পরশুরাম উত্তর বাজারে দুই স্থানীয় প্রভাবশালী সন্ত্রাসী আবু বক্কর ছিদ্দিক প্রকাশ বাবুল কন্টাক্টার ও রাজাকার মকবুল মিয়ার বিরোধের জের ধরে গত ৩ অক্টোবর দিন দুপুরে প্রকাশ্যে বন্ধ করে দেয়া রাস্তা সোমবার সকালে খুলে দেয়া হয়েছে।
দুই পার্শ্বের সকল স্থাপনা উচ্ছেদ করে পৌর মেয়রের উদ্যোগে চলাচলাচলের রাস্তা খুলে দেয়া হয়েছে।
৭০/৮০ টি পরিবারের বাসিন্দাদের যাতায়াতের রাস্তা পুর্ন: উদ্ধার করে দিয়ে পরশুরাম পৌরসভার মেয়র ব্যপক প্রশংসীত হয়েছেন গতকাল স্থানীয় গন্যমান্য ব্যক্তিরা মেয়র নিজাম উদ্দিন চৌধুরী সাজেলের প্রশংসনীয় উদ্যোগের কারনে মেয়রকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন।
সোমবার সকালে পরশুরাম পৌরসভার মেয়র ও ফেনী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নিজাম উদ্দিন চৌধুরী সাজেল ঘটনাস্থলে উপস্থিত হয়ে স্থানীয় কাউন্সিলর, পৌর কর্মকর্তা ও কর্মচারী এবং স্থানীয় বাসিন্দাদের সহয়োগিতায় দুই পার্শ্বের পাকা দালান ও রাস্তার উপর টিনের স্থাপনা উচ্ছেদ করে চলাচলের রাস্তা খুলে দেন।
জানা গেছে গত ৩ অক্টোবর জোর পূর্বক আবু বক্কর ছিদ্দিক (বাবুল কন্টাক্টর) ও মকবুল আহাম্মদ রাস্তার উপর জোর পূর্বক টিনের বেড়া দিয়ে ৭০/৮০ টি পরিবারের যাতায়াতের রাস্তা সম্পুর্ন বন্ধ করে দিয়েছিল। এতে ওই এলাকার ৭০/৮০ টি পরিবারের বাসিন্দারা চরম দুর্ভোগে পড়ে ।
গত সোমবার ওই এলাকার ৬০ জন স্বাক্ষরিত অভিযোগ পত্র পরশুরাম উপজেলা চেয়ারম্যান, পৌরসভার মেয়র, উপজেলা নির্বাহী অফিসার, সহকারী কমিশনার (ভুমি) এর বরাবর দাখিল করেন।
ওই এলাকার বাসিন্দা মাদাসা শিক্ষিক আবদুল মান্নান জানান মেয়র নিজে উপস্থিত হয়ে মকবুল আহাম্মদ ও আবু বক্কর ছিদ্দিক বাবুলের স্থাপনা উচ্ছেদ করে যাতায়াতের রাস্তা খুলে দিয়েছেন। তিনি বলেন, আগের থেকে বর্তমানে রাস্তা অনেক বেশী প্রশস্থ হয়েছে, বর্তমানে সিএনজি ও রিক্সাসহ ছোট যানবাহন চলাচলে সুবিধা হবে।
পরশুরাম পৌরসভার মেয়র নিজাম উদ্দিন চৌধুরী সাজেল জানান, মকবুল আহাম্মদ ও আবু বক্কর ছিদ্দিক এর মধ্যে বেশ কিছুদিন যাবৎ বিরোধ চলছিল কিন্তু তার একে অন্যের উপর ক্ষিপ্ত হয়ে যাতায়াতের রাস্তা বন্ধ করে দিয়েছিল । স্থানীয় দের অভিযোগের ভিত্তিতে সরেজমিন তদন্ত করে অভিযোগের সত্যতা পাওয়া গেলে গতকাল সকল স্থাপনা উচ্ছেদ করে রাস্তা খুলে দেয়া হয়েছে।