২০শে সেপ্টেম্বর, ২০২০ ইং, ৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ


পরীক্ষা কেন্দ্রে মোবাইল ব্যবহার করায় তিন শিক্ষককে অব্যাহতি

ডেস্ক রিপোর্ট» লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায় এইচএসসি পরীক্ষা কেন্দ্রে মোবাইল ফোন ব্যবহার করায় তিন কলেজ শিক্ষককে অব্যাহতি দেয়া হয়েছে। সোমবার পরীক্ষা চলাকালীন সময়ে পাটগ্রাম সরকারি জসমুউদ্দিন কাজী আব্দুল গণি কলেজ কেন্দ্রে ওই তিন শিক্ষকের কাছে মোবাইল পাওয়া যায়।

এছাড়া পরীক্ষার নিয়ম ভঙ্গ করায় তাদেরকে কারণ দার্শনোর নোটিশ দিতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নূর কুতুবুল আলম।

অব্যাহতি পাওয়া শিক্ষকরা হলেন- পাটগ্রাম সরকারি জসমুউদ্দিন কলেজের শিক্ষক আসমা খাতুন, পৌর টেকনিক্যাল কলেজের শিক্ষক নাজমুল হুদা রাসেল, নর্থ বেঙ্গল টেকনিক্যাল কলেজের শিক্ষক মাহবুব হোসেন বসুনীয়া।

কেন্দ্র সূত্রে জানা গেছে, পাটগ্রামে সরকারি কলেজে কেন্দ্রে পৃথকভাবে এইচএসসি সাধারণ ও টেকনিক্যাল শাখার পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। সোমবার পরীক্ষা চলাকালে কেন্দ্র পরিদর্শনে যান উপজেলা নিবার্হী কর্মকর্তা ও নিবার্হী ম্যাজিস্ট্রেট নূর-কুতুবুল আলম। এ সময় তিনি সাধারণ শাখার কক্ষ পরিদর্শক আসমা খাতুন ও টেকনিক্যাল শাখার কক্ষ পরিদর্শক নাজমুল হুদা রাসেল এবং মাহবুব হোসেন বসুনীয়ার কাছে তাদের ব্যবহৃত মোবাইল দেখতে পান।

এ বিষয়ে উপজেলা নিবার্হী কর্মকর্তা নূর-কুতুবুল আলম বলেন, কেন্দ্রে মোবাইল নিয়ে যাওয়ার অপরাধে তিন শিক্ষককে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে।