২১শে অক্টোবর, ২০২১ ইং, ৫ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ


পিএসসি প্রশ্ন ফাঁস : বাকেরগঞ্জে শিক্ষককে কারন দর্শানোর নোটিস

ক্যাম্পাস ডেস্ক»  বরিশালের বাকেরগঞ্জে পিএসসি পরীক্ষায় স্মার্ট মোবাইল ফোনে প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে সহকারি কেন্দ্র সচিব মিজানুর রহমান জুয়েলকে কারন দর্শানোর নোটিস দেওয়া হয়েছে।  মঙ্গলবার বাকেরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী সালেহ মুস্তানজির বিষয়টি নিশ্চিত করেছেন।

স্থানীয় সূত্র জানায়, আউলিয়াপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রের সহকারি কেন্দ্র সচিবের দায়িত্বে ছিলেন পূর্ব ভরপাশা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মিজানুর রহমান জুয়েল। প্রশ্নপত্র বিতরণের সাথে সাথে মোবাইল ফোনে প্রশ্নগুলো বাইরে অন্য শিক্ষকদের কাছে ফাঁস করে দেন জুয়েল। পরবর্তীতে সেই প্রশ্নের আলোকে উত্তরপত্র তৈরি করে পরীক্ষার্থীদের মাঝে নকল করতে বিতরণ করে একটি সিন্ডিকেট।

সোমবার সকাল সাড়ে ১০টার দিকে পিএসসির বাংলা পরীক্ষার দ্বিতীয় দিনে পরীক্ষার্থীদের প্রশ্নপত্র বিতরণের কিছুক্ষণ পরে জুয়েল বিদ্যালয়ের মাঠে নেমে মোবাইল ফোনে কথা বলতে শুরু করেন। এসময় ওই কেন্দ্রের দায়িত্বে নিয়োজিত শিক্ষা কর্মকর্তা শাহনাজ বেগম শিল্পী পরীক্ষা কেন্দ্রের মধ্যে মোবাইল ফোনে কথা বলতে নিষেধ করেন জুয়েলকে। এতে ক্ষুব্ধ হয়ে শিল্পীর সঙ্গে জুয়েল অসদাচরণ করেন।

শাহনাজ বেগম শিল্পী বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী সালেহ মুস্তানজির ও উপজেলা শিক্ষা কর্মকর্তা শফিউল আলমকে জানান। উপজেলা নির্বাহী কর্মকর্তা জুয়েলকে তার দপ্তরে ডেকে পাঠান এবং তাকে কারন দর্শানোর নোটিস দেন।