২৭শে মে, ২০২৪ ইং, ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ


প্রশ্নফাঁস : নওগাঁয় শিক্ষকসহ আটক ৭

ডেস্ক রিপোর্ট» নওগাঁয় এসএসসি পরীক্ষার প্রশ্নফাঁসের মূলহোতা দুই শিক্ষকসহ পাঁচ ছাত্রকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) সদস্যরা।

শনিবার রাত ১০টা থেকে রোববার সকাল সাড়ে ৮টা পর্যন্ত জেলার পত্নীতলা ও ধামইরহাট উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। বেলা সাড়ে ১২টায় নওগাঁ পুলিশ সুপার কার্যালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে এসব তথ্য জানানো হয়।

আটকরা হলেন, আশির্বাদ কোচিং সেন্টারের শিক্ষক আল নিয়ামত জাহিদ, রেসিডেনশিয়াল কোচিং সেন্টারের শিক্ষক জহিরুল ইসলাম, ছাত্র আল মামুন, জাহিদ হাসান ইমন, মর্তুজা রেজা, প্রভাত কুমার মহন্ত ও আনোয়ার হোসেন। এদের সবার বাড়ি পত্নীতলা উপজেলায়।

জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রফিক বলেন, চক্রটি দীর্ঘ দিন থেকে এসএসসি ও সমমানের পরীক্ষার প্রশ্নফাঁসের সঙ্গে জড়িত। তারা ইন্টারনেটের মাধ্যমে বিভিন্নভাবে প্রশ্নপত্র সংগ্রহ করে টাকার বিনিময়ে বিক্রি করে। গোয়েন্দা সংস্থার গোপন তথ্যের ভিত্তিতে পত্নীতলা উপজেলার নজিপুর বাজারে অভিযান পরিচালনা করা হয়। এ সময় আশির্বাদ কোচিং সেন্টারে অভিযান চালিয়ে শিক্ষক আল নিয়ামত জাহিদকে আটক করা হয়। তার দেয়া তথ্যের ভিত্তিতে বাকিদেরও আটক করা হয়।

তিনি আরো বলেন, আটকদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে সত্যতা পাওয়া যায়। তাদের মোবাইল ফোনে বিগত দিনের পরীক্ষার প্রশ্নপত্র পাওয়া যায়। তারা এসব প্রশ্নপত্র সংগ্রহ করে অভিভাবকদের কাছে বিকাশের মাধ্যমে টাকা নিয়ে সরবরাহ করে থাকে। আটকদের বিরুদ্ধে মামলা হয়েছে।