২০শে সেপ্টেম্বর, ২০২০ ইং, ৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ


প্রাথমিকের সব শিক্ষার্থীকে উপবৃত্তি দেয়া হবে

ডেস্ক রিপোর্টঃঃ প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান বলেছেন, পর্যায়ক্রমে দেশের সকল প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের উপবৃত্তি দেয়া হবে। সে পরিকল্পনা আমাদের রয়েছে।

শুক্রবার সকালে গাইবান্ধা শহরের স্বাধীনতা প্রাঙ্গণে সদর উপজেলা প্রশাসন ও উপজেলা প্রাথমিক শিক্ষা বিভাগের আয়োজনে বিদ্যালয় গমনোপযোগী শিশুর ভর্তি নিশ্চিতকরণ ও মানসম্মত প্রাথমিক শিক্ষা অর্জনে সামাজিক উদ্বুদ্ধকরণ সভা ও মা সমাবেশে মন্ত্রী এসব কথা বলেন।

মোস্তাফিজুর রহমান বলেন, সরকার সব ধরনের সুযোগ-সুবিধা দেয়ার পরও প্রাথমিক বিদ্যালয়গুলোতে আশানুরুপ ফলাফল পাওয়া যাচ্ছে না। কিন্ডার গার্টেন স্কুলগুলো এগিয়ে যাচ্ছে। সে তুলনায় সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলো এগুতে পারছে না। প্রাথমিক বিদ্যালয়গুলোতে ৬০ ভাগ নারী শিক্ষক রয়েছেন। তাদেরকে হৃদয় উজার করে শিক্ষার্থীদের পাঠদান করাতে হবে। শিশুরা যে বোঝে না তা নয়, তাদের সঠিক শিক্ষা দিলেই তারা বুঝবে।

জেলা প্রশাসক গৌতম চন্দ্র পালের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি, পুলিশ সুপার আবদুল মান্নান মিয়া, পৌর মেয়র অ্যাডভোকেট শাহ মাসুদ জাহাঙ্গীর কবীর মিলন, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আমিনুল ইসলাম মন্ডল প্রমুখ।