২১শে সেপ্টেম্বর, ২০২০ ইং, ৬ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ


প্রাথমিক বিদ্যালয়ে ৬৫ হাজার শ্রেণিকক্ষ নির্মাণ করবে সরকার

ডেস্ক রিপোর্ট>> প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান বলেছেন, সরকারের লক্ষ্য ধনী-গরিব সব শিশুর মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিত করা।
তিনি বলেন, শিশুদের জন্য ৩ বছরের মধ্যে সারা দেশে প্রাথমিক বিদ্যালয়ে ১৮ হাজার কোটি টাকা ব্যয়ে ৬৫ হাজার শ্রেণিকক্ষ নির্মাণ করবে সরকার। শিক্ষক হিসেবে মেধাবীদের নিয়োগ দেয়া অব্যাহত রয়েছে।

রোববার দুপুরে বাগেরহাটের স্বাধীনতা উদ্যানে বিদ্যালয়ে গমনোপযোগী শতভাগ শিশুর ভর্তি নিশ্চিতকরণ, ঝরে পড়া রোধ ও মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতকরণের লক্ষ্যে মা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

গণশিক্ষামন্ত্রী বলেন, প্রাথমিক বিদ্যালয় থেকে শিশুদের ঝরে পড়া রোধকল্পে উপবৃত্তি দেয়া হচ্ছে। সব শিশুর মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিত করতে সরকারের পাশাপাশি মায়েদেরও অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

বাগেরহাটের জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাসের সভাপতিত্বে মা সমাবেশে আরও বক্তব্য রাখেন- সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ডা. মোজ্জাম্মেল হোসেন এমপি, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মীর শওকত আলী বাদশা, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের যুগ্মসচিব শেখ আতাহার হেসেন, প্রাথমিক ও গণশিক্ষা বিভাগের খুলনা বিভাগীয় সহকারী পরিচালক মো. মোদাচ্ছের হোসেন, পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়, সিভিল সার্জন ডা. অরুন চন্দ্র মণ্ডল, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা অশোক কুমার সমাদ্দার, বাগেরহাট সদর উপজেলা চেয়ারম্যান খান মুজিবর রহমান ও সদর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. শহীদুল ইসলাম প্রমুখ।