২০শে সেপ্টেম্বর, ২০২০ ইং, ৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ


প্রেমিকা নিয়ে দ্বন্দ্বে কলেজছাত্রকে পিটিয়ে হত্যা

ক্যাম্পাস ডেস্ক» প্রেমিকা নিয়ে দ্বন্দ্বে ঝালকাঠির নলছিটিতে মো. রাকিব হোসেন (১৮) নামে এক কলেজছাত্রকে কলেজ ক্যাম্পাসেই পিটিয়ে হত্যা করেছে বহিরাগতরা। বুধবার সকাল সাড়ে ১০টায় বহিরাগতদের হামলায় রাকিব গুরুতর আহত হন। পরে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে (শেবাচিম) নেয়ার পথে তার মৃত্যু হয়।

এ ঘটনায় সন্দেহভাজন হিসেবে কাওছার হোসেন (২২) নামে একজনকে আটক করেছে পুলিশ।

রাকিবের সহপাঠী ও প্রত্যক্ষদর্শীরা জানান, রাকিবের সঙ্গে একই কলেজের একাদশ শ্রেণির এক ছাত্রীর প্রেমের সম্পর্ক ছিল। কিন্তু নাফিউল নামে আরেক বহিরাগত যুবক ওই ছাত্রীর সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তুলতে চায়। এ নিয়ে রাকিব আর নাফিউলের মধ্যে দ্বন্দ্বের সৃষ্টি হয়। সোমবার বিকেলে বিষয়টি মীমাংসা করে দেন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. রফিকুল ইসলাম কবির ও কলেজ ছাত্রলীগের সভাপতি প্রিন্স মাহমুদ বাবু।

এরপর বুধবার সকাল ১০টার দিকে রাকিব কলেজ ক্যাম্পাসে ইংরেজি বিভাগের শিক্ষক আতিকুর রহমানের কাছে প্রাইভেট পড়তে যায়। এ সময় নাফিউল ও তার সহযোগীরা কলেজ ক্যাম্পাসে ক্রিকেট খেলছিল। রাকিবের ওপর অতর্কিত হামলা চালিয়ে ক্রিকেট খেলার ব্যাট ও স্ট্যাম্প দিয়ে এলোপাতাড়ি পিটিয়ে গুরুতর আহত করে। এ সময় সাকিব নামে রাকিবের এক সহপাঠী তাদের বাঁধা দিতে গেলে তাকেও পিটিয়ে আহত করে বহিরাগতরা।

একপর্যায়ে নাফিউল তার হাতে থাকা স্ট্যাম্প দিয়ে পেছন দিক থেকে রাকিবের মাথায় আঘাত করলে সে মাটিতে লুটিয়ে পড়ে। পরে স্থানীয়রা রাকিবকে প্রথমে নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে রাকিবের অবস্থার অবনতি হলে তাকে উন্নত চিকিৎসার জন্য অ্যাম্বুলেন্সযোগে বরিশাল শেবাচিম হাসপাতালে নেয়ার পথে মারা যায়। আহত সাকিব নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে নলছিটি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাখাওয়াত হোসেন জানান, এ ঘটনায় কাওছার নামে একজনকে আটক করা হয়েছে। বাকিদের গ্রেফতারে অভিযান চলছে। এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে বলেও তিনি জানান।