২৬শে জুন, ২০২২ ইং, ১২ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ


ফেনীতে শিক্ষার মানোন্নয়নে জেলা প্রশাসনের মতবিনিময় সভা

শহর প্রতিনিধি : শিক্ষার মানোন্নয়নে ফেনী সদর উপজেলার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক, কলেজের অধ্যক্ষ ও ম্যানেজিং কমিটি সভাপতির সাথে মতবিনিময় করেছেন ফেনী জেলা প্রশাসন।

শনিবার সকাল ১০টা থেকে শুরু হয়ে দুপুর ২টা পর্যন্ত ৪ ঘন্টা জেলা প্রশাসকের সন্মেলন কক্ষে এই মতবিনিময় সভার আয়োজন করা হয়। মতবিনিময় সভায় ফেনী জেলা প্রশাসক মনোজ কুমার রায় এর সভাপতিত্বে জেলা পরিষদের চেয়ারম্যান আজিজ আহমেদ চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দেবময় দেওয়ান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কুলদীপ চাকমা, উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুর রহমান বিকম, সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মামুন, ফুলগাজী উপজেলা নির্বাহী অফিসার কিসিঞ্জার চাকমা, দাগনভূঁঞা উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাইফুল ইসলাম প্রমুখ।

ফেনী সদর উপজেলার ৬২টি মাধ্যমিক বিদ্যালয়, ২৩টি মাদ্রাসা ও ১৩টি কলেজের প্রধান শিক্ষক, অধ্যক্ষ, বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি ও আমন্ত্রিত অতিথিগণ উপস্থিত ছিলেন।

সভায় শিক্ষকগণ ও পরিচালনা পরিষদের প্রতিনিধিবৃন্দ ফলাফল বিপর্যয়, শিক্ষকদের মানোন্নয়ন, স্কুল চলাকালীন প্রাইভেট ও কোচিং বাণিজ্য, বিদ্যালয় পরিদর্শন, ইভটিজিং, ডিজিটাল হাজিরা, সিসি টিভি ক্যামেরা স্থাপন, শিক্ষক স্বল্পতা, প্রশিক্ষণ ইত্যাদি অনেক বিষয়ে আলোচনা করেন।

এছাড়া সভায় ফেনী সরকারী পাইলট উচ্চ বিদ্যালয় ও ফেনী সরকারী বালিকা বিদ্যালয়ের শিক্ষার মান নিয়ে প্রশ্ন তুলে শিক্ষকগণ দীর্ঘদিন বদলী না হয়ে একই বিদ্যালয়ে চাকুরী করায় তারা প্রাইভেট ও কোচিং বাণিজ্যের সাথে জড়িয়ে পড়েছেন মর্মে অভিযোগ এনে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য জেলা প্রশাসক মহোদয়কে অনুরোধ জানান।

সভায় শিক্ষার মানোন্নয়ন, বিদ্যালয়ের বিভিন্ন সমস্যা সমাধান ও সরকারের শিক্ষা সংক্রান্ত পরিকল্পনা বাস্তবায়নে বিস্তারিত আলোচনা হয়।