২০শে সেপ্টেম্বর, ২০২০ ইং, ৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ


মাউশির মহাপরিচালক আর নেই

ক্যাম্পাস ডেস্ক» মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের (মাউশি) মহাপরিচালক অধ্যাপক মাহাবুবুর রহমান (৫৮) আর নেই (ইন্নালিল্লাহি…রাজিউন)।

বাংলাদেশ সময় শনিবার দুপুর ১২টায় সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। পারিবারিক সূত্রে এ তথ্য জানা গেছে।

মাহাবুবুর রহমান ফুসফুস রোগে আক্রান্ত হয়ে গত ২৪ সেপ্টেম্বর থেকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালের আইসিইউতে ‘ইসিএমও’ সাপোর্টসহ লাইফ সাপোর্টে ছিলেন তিনি। শনিবার দুপুরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

তার মৃত্যুতে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, বিসিএস সাধারণ শিক্ষা সমিতি, বাংলাদেশ এডুকেশন রিপোর্টারস অ্যাসোসিয়েশন ও স্বাধীনতা বিএসসি সাধারণ শিক্ষা সমিতি শোক জানিয়েছে।

জানা গেছে, গত ১৯ সেপ্টেম্বর (বুধবার) বিকেলে প্রচণ্ড জ্বরে আক্রান্ত হন মহাপরিচালক অধ্যাপক মাহাবুবুর রহমান। সেদিন রাতেই পরিস্থিতির অবনতি হলে তাকে একটি বেসরকারি হাসপাতালে নেয়া হয়। সেখান থেকে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএসএমইউ) ভর্তি করা হয়। গত ২০ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) পর্যন্ত তাকে অক্সিজেন দিয়ে কেবিন বন্টকের ৭ম তলার আইসিইউতে রাখা হয়েছিল। এরপর গত ২৩ সেপ্টেম্বর অবস্থার অবনতি হলে তাকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।