১৬ই জুলাই, ২০২০ ইং, ১লা শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ


যুব সাফে খেলতে ভুটান যাচ্ছে বাংলাদেশ দল

দৈনিক দৃষ্টান্ত রিপোর্ট : অনূর্ধ্ব-১৮ সাফ চ্যাম্পিয়নশিপে অংশ নিতে শনিবার সকালে ভুটান যাচ্ছে বাংলাদেশ যুব দল। ভুটানের রাজধানী থিম্পুতে ১৮-২৭ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে এই প্রতিযোগিতা। টুর্নামেন্টে অংশ নেবে বাংলাদেশ, ভারত, মালদ্বীপ, নেপাল ও ভুটান।
আগামী ১৮ সেপ্টেম্বর উদ্বোধনী ম্যাচে বাংলাদেশ মুখোমুখি হবে ভারতের। বাংলাদেশের অন্য ম্যাচগুলো হবে ২০, ২৫ ও ২৭ সেপ্টেম্বর। এই তিনটি ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ যথাক্রমে মালদ্বীপ, নেপাল এবং ভুটান। টুর্নামেন্টে ৬টি দেশ অংশ নেওয়ার কথা থাকলেও পরে শ্রীলঙ্কা নাম প্রত্যাহার করে নেয়। তাই চূড়ান্ত করেও বদলাতে হয় ‍সূচি। প্রতিযোগিতায় রাউন্ড রবিন পদ্ধতিতে ৫টি দলই পরস্পরের বিপক্ষে খেলবে। লিগ শেষে পয়েন্ট টেবিলের অবস্থানের ভিত্তিতে নির্ধারণ হবে চ্যাম্পিয়ন, রানার্সআপ ও তৃতীয় দল।
ভুটান যাত্রার আগে শুক্রবার বাফুফে ভবনে সংবাদ সম্মেলনে দলের কোচ মাহবুব হোসেন রক্সি ভালো ফুটবল খেলার আশাবাদ ব্যক্ত করেন। তিনি বলেন, ‘আমরা ভালো ফুটবল খেলতে যাচ্ছি। আমাদের বেশিরভাগ খেলোয়াড়রই প্রিমিয়ার লিগের। তারা খেলার মধ্যেই ছিল। লিগ ভিত্তিক খেলা হওয়ায় একটা সুবিধাই হবে। একটি ম্যাচ খারাপ করলেও তা পূরণ করা সম্ভব হবে।’
বাফুফে সহসভাপতি কাজী নাবিল আহমেদ, দলের ম্যানেজার আমিরুল ইসলাম বাবু, বাফুফে সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ ও ভুটানগামী দলের সদস্য মো. রহমত মিয়া সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।