২১শে অক্টোবর, ২০২১ ইং, ৫ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ


শ্যামনগরে ইংরেজি ভাষা শিক্ষা প্রশিক্ষণের উদ্বোধন

রনজিৎ বর্মন, শ্যামনগর (সাতক্ষীরা) প্রতিনিধি»শুক্রবার সাতক্ষীরার শ্যামনগর উপজেলায় ভাব-বাংলাদেশের আয়োজনে বর্ষা রিসোর্ট হল রুমে তিনদিনব্যাপী মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থী ও শিক্ষকদের অংশ গ্রহণে ইংরেজি ভাষা শিক্ষা প্রশিক্ষণের উদ্বোধন ও শীত বস্ত্র বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
প্রশিক্ষণের উদ্বোধন করেন বুড়িগোয়ালিনী ইউপি চেয়ারম্যান ভবতোষ কুমার মন্ডল। ভাব-বাংলাদেশের সিনিয়র প্রোগ্রাম ম্যানেজার এম এ আলিম খানের সভাপতিত্বে অনুষ্টানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রশিক্ষণের প্রশিক্ষক অষ্ট্রেলিয়ার রোটারী ক্লাব অব হুইলার্স হিলের চেয়ারম্যান ভাষাতত্ববিদ আমিন রহমান,জ্যামোস মোবাইল স্কুলের ব্যবস্থাপনা পরিচালক জোবেদা রহমান,শ্যামনগর শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রধান শিক্ষক জয়দেব বিশ^াস, প্রধান শিক্ষক শিবাশিষ মন্ডল প্রমুখ। সমগ্র অনুষ্টান সঞ্চালনা করেন সাংবাদিক ও শিক্ষক রনজিৎ বর্মন।অনুষ্টানে আরও উপস্থিত ছিলেন সাংবাদিক আব্দুল আলিম,ওসমান গণি প্রমুখ। প্রশিক্ষণে ১৫টি মাধ্যমিক বিদ্যালয়ের ৬৫জন শিক্ষার্থী ও ১৪জন ইংরেজি শিক্ষক অংশ গ্রহণ করেছে।
অনুষ্ঠানে বক্তারা বলেন শিক্ষার্থীদের ভাষা র্চ্চা করা খুব প্রয়োজন। ইংরেজি ভাষা শুদ্ধ উচ্চারণ ,মুখে বলার অভ্যাস করা স্কুল জীবন থেকে শুরু করা প্রয়োজন।
অনুষ্ঠানে অষ্ট্রেলিয়ার রোটারী ক্লাব অব হুইলার্স হিলের সহায়তায় দরিদ্র ১৫জন শিক্ষার্থীর মাঝে শীত বস্ত্র প্রদান করেন অতিথিবৃন্দ।