১৯শে এপ্রিল, ২০২১ ইং, ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ


শ্যামনগরে জেএসসি ও জেডিসিতে অনুপস্থিত ২৪৪জন

রনজিৎ বর্মন, শ্যামনগর(সাতক্ষীরা)প্রতিনিধিঃ সাতক্ষীরার শ্যামনগর উপজেলায় ৫টি মূল কেন্দ্র ও ৫টি ভেন্যু কেন্দ্রে জেএসসি ও জেডিসি পরীক্ষা বৃহস্পতিবার শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সুত্রে প্রকাশ জেএসসি মোট পরীক্ষার্থী ছিল ৩২৬৭ জন ও পরীক্ষায় অংশ গ্রহণ করেছে ৩১৮২ জন। অনুপস্থিত ছিল ৮৫জন। জেডিসি মোট পরীক্ষার্থী ছিল ১৬৮৭ জন এর মধ্যে পরীক্ষায় অংশ গ্রহণ করে ১৫৩৮জন। অনুপস্থিত ছিল ১৪৯জন। জেএসসি ভোকেশনাল পরীক্ষার্থী ১৩৫জন ,পরীক্ষায় অংশ গ্রহণ করে ১২৫জন ।অনুপস্থিত পরীক্ষার্থীর সংখ্যা ১০জন। সবমিলিয়ে উপজেলায় অনুপস্থিত পরীক্ষার্থীর সংখ্যা ২৪৪জন।
কেন্দ্র অনুযায়ী অনুপস্থিত শিক্ষার্থীর সংখ্যা নকিপুর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয় কেন্দ্রে ১৮জন,নকিপুর সরকারি এইচসি পাইলট মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ৩৩জন,নওয়াবেঁকী মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ৩৪জন,জেএসসি ভোকেশনাল নকিপুর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয় কেন্দ্রে ৫জন ও নকিপুর সরকারি এইচসি পাইলট মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ৫জন। জেডিসি কেন্দ্র অনুযায়ী শ্যামনগর কেন্দ্রিয় আলিম মাদ্রাসা কেন্দ্রে অনুপস্থিত ৯৩জন ও নওয়াবেঁকী বিড়াল²ী কাদেরিয়া মাদ্রাসা কেন্দ্রে ৫৬জন।
জানা যায় অনুপস্থিত শিক্ষার্থীর মধ্যে ছাত্রীর সংখ্যা বেশী। আরও জানা যায় এবার মোট পরীক্ষার্থীর মধ্যে ছাত্রীর সংখ্যা বেশী এবং গতবারের তুলনায় পরীক্ষার্থীও বেশী।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবুল কালাম রফিকুজ্জামান বলেন সকল কেন্দ্রে শান্তিপূর্ণভাবে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।