১৬ই জুলাই, ২০২০ ইং, ১লা শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ


সহকারী অধ্যাপক হলেন শিক্ষা ক্যাডারের ৪২২ জন

দৈনিক দৃষ্টান্ত রিপোর্ট : বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডারের ৪২২ জন প্রভাষককে স্ব স্ব বিষয়ের সহকারী অধ্যাপক পদে পদোন্নতি দিয়েছে সরকার।

বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে বিসিএস শিক্ষা ক্যাডারের ৪২২ প্রভাষককে স্ব স্ব বিষয়ের সহকারী অধ্যাপক পদে পদোন্নতি প্রদান করে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরে পদায়নের কথা বলা হয়েছে।

জনস্বার্থে এ আদেশ জারি করা হয়েছে উল্লেখ করে প্রজ্ঞাপনে আরও বলা হয়েছে, পদোন্নতি পাওয়া কর্মকর্তাদের মধ্যে যারা শিক্ষা প্রেষণ/লিয়েন-এ রয়েছেন তাদের পদোন্নতি শিক্ষা প্রেষণ/লিয়েন শেষে যোগদানের পর কার্যকর হবে।

এছাড়া পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তারা মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরে যোগদানের পর মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ বহির্ভূত অধিদফতর/দফতর/সংস্থা/প্রতিষ্ঠান-এ কর্মরত কর্মকর্তারা ব্যতীত অন্য সব কর্মকর্তা পরবর্তী পদায়ন আদেশ জারি না হওয়া পর্যন্ত পদোন্নতির অব্যবহিত পূর্ব পদ ও কর্মস্থলে দায়িত্ব পালন করবেন বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

বিসিএস শিক্ষা ক্যাডারের প্রভাষকরা দীর্ঘদিন ধরে এ পদোন্নতির দাবি জানিয়ে আসছিলেন। অবশেষে তাদের দাবি পূরণ হওয়ায় উচ্ছ্বাস প্রকাশ করেছেন দেশের বিভিন্ন সরকারি কলেজের পদোন্নতি পাওয়া প্রভাষকরা।

পদোন্নতিপ্রাপ্ত শিক্ষকদের পুরো তালিকা দেখতে নিচের লিংকে ক্লিক করুন।

Download : bcs_lecturers_promoted_samakal-59f1fa09267fa.pdf