২৯শে মার্চ, ২০২৪ ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ


আহমদ শফী আবারও বেফাকের সভাপতি

ডেস্ক রিপোর্ট:: হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালক ও হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফী আবারও বাংলাদেশ কওমি মাদ্রাসা বোর্ড বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ (বেফাক)-এর সভাপতি হয়েছেন। গত ১০ বছর ধরে তিনি বেফাকের সভাপতির দায়িত্বে রয়েছেন।

সোমবার (১২ ফেব্রুয়ারি) রাজধানীর জামিয়া ইমদাদিয়া আরাবিয়া ফরিদাবাদ মাদ্রাসায় বেফাকের দশম কাউন্সিলে নতুন কমিটি ঘোষণা করা হয়।

বেফাকের কাউন্সিল সূত্রে জানা গেছে, নতুন কমিটিতে সিনিয়র সহ-সভাপতি হয়েছেন জামিয়া শরইয়্যাহ মালিবাগ মাদ্র্রাসার মুহতামিম মাওলানা আশরাফ আলী। মহাসচিবের দায়িত্ব পেয়েছেন জামিয়া ইমদাদিয়া ফরিদাবাদ মাদ্রাসার মুহতামিম মাওলানা আবদুল কুদ্দুস। ২০১৬ সালের ১৮ নভেম্বর বেফাকের পুরনো কমিটির মহাসচিব মাওলানা আবদুল জব্বার জাহানাবাদী মারা যাওয়ার পর থেকেই মাওলানা আবদুল কুদ্দুস বেফাকের ভারপ্রাপ্ত মহাসচিব হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

নির্বাহী কমিটিতে ১১৬ জন এবং শুরা কমিটিতে ২৪২ জন সদস্য আছেন। পদাধিকার বলে নির্বাহী কমিটির ১১৬ জন সদস্য শুরা কমিটিতে অন্তর্ভুক্ত হন। এই কমিটিতে ২৭ জনকে সহ-সভাপতি করা হয়েছে। এছাড়া সহকারী মহাসচিব নির্বাচিত হয়েছেন ৮ জন।

বেফাকের নবম কাউন্সিল ২০১২ সালে অনুষ্ঠিত হয়েছিল। নিয়মানুযায়ী প্রতি পাঁচ বছর পরপর এই কাউন্সিল হয়ে থাকে।